মেসি কেন আর্জেন্টিনার অনুশীলনে নেই? - ফাইনালে খেলবেন তো মেসি? - FIFA World Cup 2022

আর্জেন্টিনা পৌঁছে গেছে স্বপ্নের ফাইনালে, সেই স্বপ্নের ফাইনালে জিনিয়াসরা আর্জেন্টিনাকে টেনে নিয়ে এসেছেন সে লিওনেল মেসিকে নিয়ে বিভিন্ন ধরনের আলোচনা হচ্ছে, সংশয় রয়েছে, শঙ্কা রয়েছে, লিওনেল মেসি কি ফাইনালটা খেলতে পারবেন কিনা? এটা কোথা থেকে এই প্রশ্নটা ছিল?

যখন ক্রোয়েশিয়ার সাথে সেমিফাইনাল ম্যাচ টা শেষ দিকে, লিওনেল মেসির পায়ে হাত দিয়ে ছিলেন অনেকক্ষণ ধরে। তিনি আসলে পায়ে হাত দিয়েছিলেন এরপর কিন্তু আসলে প্রশ্নটা এসেছিল। লিওলেন স্কলনি কে কিন্তু জিজ্ঞেস করা হয়েছিল যে মেসির কি অবস্থা?  সেই সময় তিনি আসলে সরাসরি কোনো উত্তর দেয়নি এরপর এই সংশয় টা আরো বেড়ে যায় যখন ইমিডিয়েটলি গতকাল আর্জেন্টিনা দল যখন অনুশীলন করে সেই অনুশীলনের যখন লিওনেল মেসি ছিলেন না। 


তবে একটা জিনিস বলে রাখতে চাই, যেটা নিয়ে আসলে হয়তো একটু বেশি আমার জন্য চিন্তা ভাবনা হচ্ছে মেসি কেন অনুশীলনও ছিলেন না? সেটা হচ্ছে যেহেতু আর্জেন্টিনা ক্রোয়েশিয়ার সাথে ম্যাচটা খেলার এরপর আসে দুই দিনের মাথায় আর্জেন্টিনা দলে যে অনুশীলন টা হয়েছিল সেখানে মেসি ছিলেন না। কিন্তু কেন ছিলেন না? শুধু কি  মেসি?ক্রোয়েশিয়ার সাথে ম্যাচে খেলার শুরুতে যে ১১ জন খেলা করেছিলো সেই ১১ জনকেই কিন্তু রেস্টে রাখা হয়েছিল ।


তবে আমরা যতটুকু জানতে পেরেছি লিওনেল মেসি গতকালকেও তিনি আসলে  জিম সেশন ছিল। তবে হ্যাঁ মেসির হালকা-পাতলা ডিস কমফোর্ট ফিল করছেন। একটা পুরো দিন বাকি রয়েছে এরপর আসলে সেই ফাইনাল ম্যাচ বাকি রয়েছে তারা যেহেতু লম্বা একটা সময়ে রয়েছে সেই ঘন্টা ৪৮ ঘন্টা পর্যবেক্ষণ করা হবে লিওনেল মেসিকে। যদি লিওনেল মেসি ২০% ডিস কমফোর্ট ফিল করেন তারপরও লিওনেল মেসি নামতে চাইবেন এবং লিওনেল মেসি নামবেন সেটা কিন্তু এক কথায় বলা যায় কারণ লিওনেল মেসির শেষ ওয়ার্ল্ড কাপ ম্যাচ এটা কিন্তু তিনি আসলে বলে দিয়েছেন।


লিওনেল মেসির নিবেদন আছে সব টুকু নিয়েই কিন্তু তিনি ফাইনাল ম্যাচ খেলার জন্য একেবারে তৈরি রয়েছেন সেটা কিন্তু বলতেই হয় এবং এটা নিয়ে হয়তো বা প্রচার যতটুকু আসলে জানা যাচ্ছে এত সিরিয়াস ইনজুরি হয়তোবা না, তবে সেই জায়গায় একটু সময় নিয়ে চিন্তা আসলে লিওনেল মেসির ব্যাপারে সিদ্ধান্ত নিতে যাচ্ছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। কবে এই জায়গায় বিশ্বকাপে এমন একটা জিনিস এবং বিশ্বকাপের ফাইনাল এমন একটা জিনিস, বিশ্বকাপ ফাইনাল এমন একটা জিনিসের অপেক্ষায় কিন্তু আসলে লিওনেল মেসির অলটাইম তাকে বলা হচ্ছে, পুরো ক্যারিয়ারের যে একটা বিশ্বকাপের আক্ষেপ যদি আমরা বলি সেটা কিন্তু এই বিশ্বকাপ, তবে সেই বিশ্বকাপের শেষ চিত্রনাট্যে কিন্তু আসলে লিওনেল মেসি কিন্তু পৌঁছে গেছেন এবং সেটারই এখন একটা সফল সমাপ্তি সে সফল সমাপ্তির অপেক্ষায় কিন্তু আসলে লিওনেল মেসির রয়েছেন।তিনি অবশ্যই চাইবেন যতটুকু সম্ভব নিজের সেরাটা দিয়ে যেভাবে তিনি পুরো আর্জেন্টিনা দলটাকে টেনে তুলেছেন।


ডি মারিয়া তাকে আমরা দেখেছি ইনজুরি থেকে তিনি ফিট হয়েছেন, তিনি প্র্যাকটিস করছেন সবকিছু মিলে আর্জেন্টিনা দলে পাওলো দিবালা কি আমরা প্র্যাকটিস করতে দেখেছি তিনি আসলে নেমেছিল এর বাইরে কিন্তু আর্জেন্টিনা দলে তেমন একটা ইনজুরি সমস্যা কিন্তু নেই তবে ফ্রান্স তারা কিন্তু কিছুটা চিন্তা-দুশ্চিন্তায় সবকিছুতে কিন্তু তারা পড়ে গেছে।আমরা লাস্ট ম্যাচ যখন দেখেছিলাম আদ্রিয়ান রাদিও এফএম রাদিও তিনি কিন্তু সেই ম্যাচ খেলেননি কিছুটা দিস্কম্ফর্ট তিনি ফিল করছিলেন এবং অলমোস্ট যেটা হয়েছে এই লাস্ট ম্যাচ।


তারপর আমরা যতটুকু জানতে পেরেছি ফ্রান্সের কোনাতে এবং ভাড়া নেই দুজনে কিন্তু ঠান্ডা জনিত সমস্যায় ভুগছেন এবং তারাও কিন্তু দলের সাথে গতকালকে ফ্রান্স দলের যে আসলে অনুশীলন তো সেভাবে ছিল না এরপর আজকে যে ফ্রান্স দলের অনুশীলন সেখানেও কিন্তু একেবারে ক্লোজডোর রয়েছে তবে তাদের নীয় কিন্তু তেমন কোনো পজিটিভ ফিডব্যাক আপডেট কিন্তু নেই।


তবে এক্ষেত্রেও বাড়ানে এবং কোনাতে কিন্তু একটু সময় নিয়ে সিদ্ধান্ত নেয় কিন্তু আশ্রয় নিতে চাইবে ফ্রান্স, একটু অপেক্ষা করতে যাবে তবে যেহেতু ফাইনালের আগে এখনো সময় বাকি আছে সুতরাং এখনই আসলে নেগেটিভ কোন আর এই চারজনকে নিয়ে, লিওনেল মেসিকে নিয়ে, উপামেক্যানো কে নিয়ে এবং আর্জিয়ান রায়কে নিয়ে, রাফায়েল ভারানে রয়েছে, বাড়ানে এবং কোনাতে রয়েছে চার জন আরেকজন 5 জনকে নিয়ে কিন্তু নতুন কোন সংখ্যার নিশ্চিন্ত হয়ে একেবারে ফ্রী সিওর হয়ে কিন্তু আসলে তেমন কিছু এখন পর্যন্ত বলা যাচ্ছে না।

Post a Comment

Do not Share any Link

Previous Post Next Post

Contact Form